Wednesday, April 21, 2010

আমি

Wednesday, April 21, 2010

কেন জানি না আজ খুব লিখতে ইচ্ছা করছে।তাই কি লিখব খু্জে না পেয়ে ভাবলাম কিছু আমার কথা লিখব।কিন্তু আবার ভাবলাম এই ব্যস্ততার যুগে একটা ক্লাস দশম শ্রেনীতে পড়া ছেলের নিজের জিবনের কথা মন যোগ দিয়ে পড়বে এটা ভাবতে গেলেই হাসি আসে।কিন্তু ওই যে বললাম আমার আজ খুব লিখতে ইচ্ছা করছে তাই বেশি না হেযিয়ে আমি আমার জিবনের Web Designing Experience Share করতে চাই।যদিও বা সেই সম্পর্কে আমার অভিজ্ঞতা অভিজ্ঞ ব্যক্তিদের থেকে অনেক কম।আমি যখন পঞ্চম শ্রেনীতে পড়ি আমার বাবা আমাদের বারিতে কম্পিউটার আনে।যারা ভাবছে কোনো কাজের জন্য আমাদের বারিতে কম্পিউটার আনা হয় তারা ভুল ভাবছে।শুধুমাত্র মূলত অকাজের জন্যই এটা ব্যবহ্রত হয়।আমি আমার বাবা কে ধন্যবাদ দিতে চাই কারন গরিব মধ্যবিত্ত হয়েও আমাকে কম্পিউটার কিনে দিয়ে আমার সকাল বিকাল রাত্রের একটা বন্ধু দেওয়ার জন্য।যখন থেকেই আমার কম্পিউটার আছে তখন থেকেই Net এর Connection আছে।সময়ে সময়ে Net করার প্রক্রিয়া বদলেছে,থাক সে কথা,না হয় আর একদিন বলবআমার প্রথম থেকেই Website তৈরি করা নিয়ে আগ্রহ ছিল,তাই কন পত্রিকা হোক বা বই বা কোনো Blog,Articles এসব খুজতাম এবং পরতাম।আমাকে সাহায্য করার মত কেউ ছিল না,অবশ্য বর্তমানে Bengal Student এর অন্যতম নায়ক তুষার দা আমাকে যথা সাহায্য সাহায্য করছে আমার এই বিষয়ে অযানা জিনিস গুলো যানার ব্যপারে।যাই হোক একদিন আমি HTML CODE কথাটা উদ্ধার করে ফেললামআমি বিভিন্ন WebSite এর SourceCode দেখতে লাগলাম,তারপর একদিন Html Code নিয়ে Online সিখতে সুরু করলাম,কিছু কিছু মাথায় ঢুকল আর কিছু কিছু একেবারে মাথার উপর দিয়ে বেরিয়ে গেল।এখন ও অনেক কোড অযানা এবং Doubt Clear নয়।তারপর আমি দেখলাম আমি যে সকল Page বানাতে পারছি তা তো একদম বাজে লাগছে। তাই আমি স্পেসাল এফেক্ত গুলো খুজতে লাগলাম তখন-ই আমি আবিস্কার করলাম CSS/Java Script .বেশ মজা পেয়ে গেলাম।তারপর ভাবলাম Login-Register ব্যপার টা এবার জানতে হবে আবার আবিস্কার করে ফেললাম PHP/MySql .কিন্তু যখন PHP/MySql নিয়ে কাজ করতে শুরু করলাম তখন আমি বুঝতে পারলাম যে এটা কত বোরিং জিনিস,কারন মাথা চুলকে চুলকে চুল ছিড়ে PHP/MySql Code নামানো আমার দ্বারা হল না,তাই ওই দুটো জিনিস নিয়ে এখনো আমার আরো জানা হল না!! তবে কিন্তু আমি Main ব্যপার টা যানি,তারপর BengalStudent Site টা Google থেকে পেলাম,তুষার দার সাথে আলাপ হল। আসা করি তুষার দার দৌলতে আমি আমার অজানা ব্যপার গুলো যেনে নিতে পারব,কিন্তু তুষার দা খুব ব্যস্ত মানুষ আবার এই সাইট এর Co-Owner হয়েও আমাকে এরকম ভাবে সাহায্যের হাত বারিয়ে দিতে দেখে নিজেকে খুব ভাগ্যমান বলে মনে হয় মাঝে মাঝে।

Related Posts by Categories





Digg Technorati del.icio.us Stumbleupon Reddit Blinklist Furl Spurl Yahoo Simpy

1 comments:

Unknown said...

It’s very informative and you are obviously very knowledgeable in this area. You have opened my eyes to varying views on this topic with interesting and solid content.

কে তুই বল লিরিক্স

Post a Comment